The pair of antibodies taken from the recovered patient can kill Corona!

Scientists have found twin antibodies that can inactivate the coronavirus. They say there are some differences in the way the two work, so the two need to be applied together. The two antibodies were isolated from the body of a patient who had recovered from Kavid-19, according to a report published in Science magazine on Wednesday. These antibodies will kill the coronavirus and destroy the human cells. Twin antibodies hit the virus from two places, scientists said

LIKE OUR FACEBOOK PAGE

সুস্থ হওয়া রোগী থেকে নেয়া জোড়া এন্টিবডি করোনা মারতে পারছে! সুস্থ হওয়া রোগী থেকে নেয়া জোড়া এন্টিবডি করোনা মারতে পারছে!

 

করোনাভাইরাসকে অকার্যকর করে দিতে পারে এমন টুইন (জোড়া) এন্টিবডি খুঁজে পেয়েছেন বিজ্ঞানীরা। তারা বলছেন, দুটির কার্যপদ্ধতিতে কিছুটা ভিন্নতা আছে, তাই দুটি একসঙ্গেই প্রয়োগ করতে হবে।

নিয়মিত চাকরির আপডেট পেতে আমাদের গ্রুপে জয়েন করুন

গত বুধবার সায়েন্স ম্যাগাজিনে প্রকাশিত প্রতিবেদনে বলা হয়, কভিড-১৯ থেকে সুস্থ হয়েছেন এমন একজন রোগীর দেহ থেকে এ দুটি এন্টিবডি আলাদা করা হয়েছে। করোনাভাইরাসকে আঘাত করে মানব কোষেই ধ্বংস করে দেবে এই এন্টিবডি। বিজ্ঞানীরা বলেন, টুইন এন্টিবডি দুই জায়গা থেকে ভাইরাসকে আঘাত করে। যদি এদের আলাদাভাবে প্রয়োগ না করে একসঙ্গে প্রয়োগ করা যায় তবে অনেক বেশি  ফল পাওয়া যাবে। 

এ থেকে টিকা আবিষ্কারের সম্ভাবনাও দেখছেন তারা। ল্যাব পরীক্ষায় সাফল্যে বিজ্ঞানীরা এ নিয়ে আরো কাজ করতে উৎসাহিত হচ্ছেন। তারা মনে করছেন ভাইরাস যদি রূপ বদলে শক্তি সঞ্চার করে, তবে একটি এন্টিবডি অকেজো হলে আরেকটি কাজ করবে। 

Check Also

In the second phase, 10 more pairs of trains were launched

দ্বিতীয় ধাপে আরো ১০ জোড়া ট্রেন চালু     Join our Facebook Group

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *