The general holiday may extend for four more days

The general holiday across the country is increasing by four more days. Due to coronavirus, the holiday is going on from March 26 to May 18. The holiday is starting from May 21 centering on Eid-ul-Fitr. Earlier, government offices were not open for four days, according to the Ministry of Public Administration. The Ministry of Public Administration is awaiting the consent of the Prime Minister in this regard. If approved, notification of increase in general leave will be issued today, Wednesday or tomorrow, Thursday.

LIKE OUR FACEBOOK PAGE

ঈদের পর সরকারি অফিস খোলার চিন্তা

১৩ মে, ২ সাধারণ ছুটি আরো চার দিন বাড়তে পারে

 

দেশব্যাপী চলা সাধারণ ছুটি আরো চার দিন বাড়ছে। করোনাভাইরাসের কারণে গত ২৬ মার্চ থেকে ১৬ মে পর্যন্ত টানা ছুটি চলছে। ঈদুল ফিতরকে কেন্দ্র করে ছুটি শুরু হচ্ছে ২১ মে থেকে। এর আগে চার দিনের জন্য সরকারি অফিস খোলা হচ্ছে না বলে জনপ্রশাসন মন্ত্রণালয় সূত্রে জানা গেছে। এসংক্রান্ত প্রস্তাবে প্রধানমন্ত্রীর সম্মতির অপেক্ষায় আছে জনপ্রশাসন মন্ত্রণালয়। সায় পেলে আজ বুধবার বা আগামীকাল বৃহস্পতিবার সাধারণ ছুটি বৃদ্ধির প্রজ্ঞাপন জারি করা হবে।

সরকারের দায়িত্বশীল একাধিক সূত্রে কথা বলে জানা গেছে, ঈদ উপলক্ষে টানা ১০ দিনের সরকারি ছুটি দেওয়ার চিন্তা করছে সরকার। এ ক্ষেত্রে ২১ মে থেকে ৩০ মে পর্যন্ত ঈদ ছুটির ঘোষণা আসতে পারে। এর মধ্যে শবেকদরসহ দুই সপ্তাহের সাপ্তাহিক ছুটি যুক্ত থাকবে। ঈদ হতে পারে ২৫ মে। আর করোনা পরিস্থিতি ব্যাপক ধ্বংসাত্মক কোনো অবস্থানে না গেলে ১ জুন থেকে অফিস খোলার চিন্তা আছে সরকারের। তবে সব কিছুই নির্ভর করছে আগামী দুই সপ্তাহে করোনা পরিস্থিতি কোন দিকে যায় তার ওপর।

Check Also

Government has not taken any decision to hold HSC exams’

HSC and equivalent examinations were supposed to start from April 1. Due to the Corona …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *