Relief will be available only by calling number 333

৩৩৩ নম্বরে ফোন করলেই পাওয়া যাবে ত্রাণ

৩৩৩ নম্বরে ফোন করলেই পাওয়া যাবে ত্রাণ

LIKE OUR FACEBOOK PAGE

৩৩৩ নম্বরে ফোন করলেই পাওয়া যাবে ত্রাণ, করোনাভাইরাসের এই সঙ্কট মুহূর্তে ৩৩৩ নম্বরে ফোন করে ত্রাণ নিতে পারবেন দেশের সাধারণ মানুষ। এজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সঙ্গে আলোচনা করে একটি ব্যবস্থা দাঁড় করাচ্ছে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়।

আজ রবিবার দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান গণমাধ্যমকে বিষয়টি জানান।

ত্রাণ প্রতিমন্ত্রী জানান, এ বিষয়ে প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন। এখন ৩৩৩ নম্বরে যেমন স্বাস্থ্য বিষয়ক বা করোনা বিষয়ক তথ্য পাওয়া যাচ্ছে, সেভাবে এই নম্বরটি আমাদের সঙ্গে কানেক্টেড হবে। আমাদের সঙ্গে সংযুক্ত করার মূল উদ্দেশ্য হলো- কেউ যদি ত্রাণ না পায়, সে আমাদের জানাবে, আমরা তার খাদ্যের ব্যবস্থা করব।

নিয়মিত চাকরির আপডেট পেতে আমাদের গ্রুপে জয়েন করুন

প্রতিমন্ত্রী জানান, আইসিটি ও আমাদের এক্সপার্টদের সম্মিলিত প্রচেষ্টায় যত দ্রুত সম্ভব এটা চালু করা হবে। কাজ শেষ হলে বিজ্ঞাপন দেওয়া হবে।

দুর্যোগ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রী বলেন, আমরা তো ত্রাণ দিচ্ছি, এরপরও মাঝে মাঝে অভিযোগ আসছে অনেকে তা পাননি। যিনি ত্রাণ পাননি তিনি যদি ৩৩৩ নম্বরে ফোন করে আমাদের বলেন যে ত্রাণ পাননি- তাহলে বিভাগ, জেলা, উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড কমিটি আছে, যারা কাছাকাছি থাকবে তারা যাচাই করে তাকে ত্রাণ দেবেন।

সূত্র: কালের কণ্ঠ

নতুন আপডেট পেতে আমাদের ফেসবুক পেজের সাথে যুক্ত থাকুন- ক্লিক করুন

করোনাভাইরাসের আক্রমণে আমাদের করণীয়

করোনাভাইরাসের আক্রমণে আমাদের করণীয়

করোনাভাইরাসের আক্রমণে আমাদের করণীয়, বিভিন্ন পত্রিকা থেকে জানা যায়,

নিয়মিত চাকরির আপডেট পেতে আমাদের গ্রুপে জয়েন করুন

অনেকেই করোনাভাইরাসের ভয়ে ঢাকা ছেড়ে গোপনে গ্রামের বাড়িতে চলে যাচ্ছেন। যার ফলে আতঙ্ক নেমে আসছে সেই এলাকাগুলোতেও। অথচ মহামারির এলাকা থেকে পালিয়ে গিয়েই মহামারির থাবা থেকে বাঁচা সম্ভব নয়। পবিত্র কোরআনে ইরশাদ হয়েছে, ‘তুমি কি ওই সব লোকের প্রতি লক্ষ করোনি, যারা সংখ্যায় হাজার হাজার ছিল এবং মৃত্যুর ভয়ে নিজেদের জনপদ থেকে বের হয়ে গিয়েছিল। অতঃপর আল্লাহ তাদের মৃত্যু প্রদান করে আবার তাদের জীবিত করেছিলেন। নিশ্চয়ই আল্লাহ মানুষের প্রতি বিশেষভাবে অনুগ্রহশীল। কিন্তু বেশির ভাগ মানুষই অকৃতজ্ঞ হয়ে থাকে।’ (সুরা : বাকারা, আয়াত : ২৪৩)

নিয়মিত চাকরির আপডেট পেতে আমাদের গ্রুপে জয়েন করুন

 

Check Also

In the second phase, 10 more pairs of trains were launched

দ্বিতীয় ধাপে আরো ১০ জোড়া ট্রেন চালু     Join our Facebook Group

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *