Pakistani researchers have identified possible drugs for the treatment of corona

Karachi University of Pakistan (KU) is identifying multiple drugs that can be effective for the treatment of coronavirus. A team of researchers from the Panjwani Center for Molecular Medicine and Drug Research (PCMD). Karachi University’s International Center for Chemical and Biological Sciences (ICCBS),

LIKE OUR FACEBOOK PAGE

করোনাভাইরাসের চিকিৎসার জন্য কার্যকর হতে পারে এমন একাধিক ওষুধ শনাক্ত করছেন পাকিস্তানের করাচি বিশ্ববিদ্যালয়ের (কেইউ) ডা. পাঞ্জওয়ানি সেন্টার ফর মলিক্যুলার মেডিসিন অ্যান্ড ড্রাগ রিসার্চ (পিসিএমডি) এর একদল গবেষক।

করাচি বিশ্ববিদ্যালয়ের ইন্টারন্যাশনাল সেন্টার ফর কেমিক্যাল অ্যান্ড বায়োলজিক্যাল সায়েন্সেস (আইসিসিবিএস), যাদের অধীনে কাজ করে পিসিএমডি, এক বিবৃতিতে জানিয়েছে, ডা. জহিরুল হক কাসমি ও ডা. রিয়াজুদ দীনের নেতৃত্ব গত ফেব্রুয়ারি মাসে এ সংক্রান্ত গবেষণা শুরু হয়।জার্নাল অব বায়োমলিকুলার স্ট্রাকচার অ্যান্ড ডায়নামিক- এ প্রকাশিত এই গবেষণায় বলা হয়, করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে সম্ভাব্য ওষুধ হিসেব রেমডেসিভির, সাকুইনাভির, দারুনাভির ও দুটি প্রাকৃতিক উপাদান কার্যকর।এর আগে আন্তর্জাতিক এক ড্রাগ ট্রায়ালে করোনা সংক্রমণের বিরুদ্ধে রেমডেসিভির কার্যকর হয় এবং এরপর সেটিকে পরীক্ষাভাবে ব্যবহারের অনুমতি দেয় যুক্তরাষ্ট্র।এমন কৃতিত্বের প্রশংসা করে করাচি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. খালিদ মেহমুদ ইরাকি, বিজ্ঞানী ডা. আত্তাউর রহমান এবং আইসিসিবিএসের প্রধান ডা. ইকবাল চৌধুরী গবেষণাকারী দলকে অভিনন্দন জানিয়েছেন।

Check Also

In the second phase, 10 more pairs of trains were launched

দ্বিতীয় ধাপে আরো ১০ জোড়া ট্রেন চালু     Join our Facebook Group

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *