Opportunity to work from home for Google-Facebook employees until 2021

At a time when the global pandemic Kovid-19 virus is killing millions of people around the world, tech giants Google and Facebook have given their employees the opportunity to work from home until the beginning of 2021. Google CEO Sundar Pichai said only those employees who came to the office urgently to keep Google operational would be allowed to comply with special warnings from July onwards. But all the members except these Hategona have been asked to work from home till 2021.

LIKE OUR FACEBOOK PAGE

২০২১ এর আগ পর্যন্ত গুগল-ফেসবুক কর্মীদের বাসায় থেকে কাজের সুযোগ

২০২১ এর আগ পর্যন্ত গুগল-ফেসবুক কর্মীদের বাসায় থেকে কাজের সুযোগ
 

বৈশ্বিক মহামারী কোভিড-১৯ ভাইরাসের প্রকোপে যখন সারাবিশ্বে লাখো মানুষের মৃত্যু ঘটছে তখন টেক জায়ান্ট গুগল এবং ফেসবুক তাদের কর্মীদের ২০২১ সাল শুরুর আগ পর্যন্ত বাসা থেকে অফিস করার সুযোগ দিলো। 

গুগল সিইও সুন্দর পিচাই বলেন, শুধুমাত্র গুগলকে কার্যক্ষম রাখতে যেসব কর্মীদের অফিসে আসা একান্ত জরুরি তাদেরকে জুলাই এর পর থেকে বিশেষ সতর্কীকরণ ব্যবস্থা মেনে আসতে দেয়া হবে। কিন্তু এই হাতেগোনা সদস্যরা ছাড়া বাকি সকলকেই ২০২১ এর আগ অবধি বাসা থেকে অফিস করতে বলা হয়েছে। 

এদিকে আমেরিকান টেক জায়ান্ট ফেসবুক মুখপাত্র জানিয়েছেন, এখনো এই মহামারীর সময়ে ফেসবুকের কর্মীদের বাসা থেকে কাজ করার পরামর্শ দেয়া হয়েছে। তাদের পক্ষ থেকে এও জানানো হয়েছে, ২০২০ শেষ হবার আগে ফেসবুকের কর্মীরা তাদের নিয়মিত অফিস জীবন ফেরত পাচ্ছেন না। 

তবে এখনো ফেসবুকের কোন ধরনের কর্মীদের অফিসে আসতেই হবে সে বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়নি। 

নিয়মিত চাকরির আপডেট পেতে আমাদের গ্রুপে জয়েন করুন

এর আগে মার্চের শুরুতে গুগলের সুইজারল্যান্ডের জুরিখ কার্যালয়ের কর্মীদের একজনের করোনা ভাইরাস পরীক্ষা করা হলে একজনের শরীরে পজিটিভ শনাক্ত হয়। এরপর যুক্তরাষ্ট্রের কার্যালয়েও কয়েক কর্মীর শরীরে কভিড-১৯ শনাক্ত হয়। বিপুলসংখ্যক কর্মীর স্বাস্থ্য নিরাপত্তার স্বার্থে বিশ্বজুড়ে সব কার্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছিল গুগল।

এদিকে বিবিসির মাধ্যমে জানা যায়, ‘ওয়ার্ক ফ্রম হোম’ চালু করা প্রথম প্রযুক্তি প্রতিষ্ঠানগুলোর একটি ফেসবুক। এছাড়াও কোভিড-১৯ মহামারীতে কর্মীদের সমর্থনে বেশকিছু পদক্ষেপও নিয়েছে প্রতিষ্ঠানটি। 

Check Also

In the second phase, 10 more pairs of trains were launched

দ্বিতীয় ধাপে আরো ১০ জোড়া ট্রেন চালু     Join our Facebook Group

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *