In Corona, one in five children in the United States is starving

One in five children in the United States is starving because of the epidemic. A survey revealed such shocking information. According to a study by the Brookings Institution, 18.4 percent of mothers and their children under the age of 12 do not have access to adequate food due to lack of money.

LIKE OUR FACEBOOK PAGE

মহামারি করোনায় যুক্তরাষ্ট্রে প্রতি ৫ জনে এক শিশু অভুক্ত রয়েছে। একটি সমীক্ষায় এমনই চাঞ্চল্যকর তথ্য প্রকাশ্যে এলো।

নিয়মিত চাকরির আপডেট পেতে আমাদের গ্রুপে জয়েন করুন

ব্রুকিং ইনস্টিটিউশনের সমীক্ষায় আরও বলা হয়েছে, মোট জনসংখ্যার ১৭.৪ শতাংশ মা এবং তাদের ১২ বছরের কম বয়সী ছেলেমেয়েরা অর্থের অভাবে পর্যাপ্ত দৈনিক খাবার পাচ্ছেন না।

গবেষণা দলের প্রধান লওরেন বউর জানিয়েছেন, ঘরে ঘরে খাদ্যসংকট ২০১৮ সালের তুলনায় ১৩০ শতাংশ বৃদ্ধি পেয়েছে। সমীক্ষায় যে তথ্য হাতে মিলেছে তা থেকে স্পষ্ট, ২০০৮ সালের অর্থনৈতিক সংকটের থেকেও খারাপ পরিস্থিতি এই মুহূর্তে। সমীক্ষায় দেখা যাচ্ছে, পর্যাপ্ত পরিমাণে খাদ্য তো মিলছেই না তার সঙ্গে কোনও কোনও ঘরে শিশুরা একবেলা খেয়েই দিন কাটাচ্ছে।

যুক্তরাষ্ট্রে করোনা সংক্রমণের জেরে কাজ হারিয়েছেন প্রায় ৩ কোটি মানুষ। যার জেরে বাড়িতে নেই পর্যাপ্ত খাদ্যের জোগান। ফলে অনাহারেই কাটাতে হচ্ছে দিন। কেউ কেউ একবেলা খেয়েই দিন কাটাচ্ছেন। তাই ব্রুকিং ইনস্টিটিউশনের গবেষণা দলের প্রধান লওরেন বউর ইতোমধ্যে প্রশাসনকে এ বিষয়ে ব্যাবস্থা নিয়ে খাদ্য সঙ্কট মেটানোর দিকে নজর দিতে অনুরোধ করেছেন।

নিয়মিত চাকরির আপডেট পেতে আমাদের গ্রুপে জয়েন করুন

আন্তর্জাতিক শ্রমিক সংগঠন আগেই জানিয়েছে, করোনা সংক্রমণের জেরে সারা বিশ্বের অধিকাংশ মানুষই কাজ হারাবেন। যার জেরে বিশ্ব জুড়ে অর্থনৈতিক মন্দা দেখা দেবে। কিন্তু ডোনাল্ড ট্রাম্পের তত্ত্বাবধানে শিশুদের এই অনাহারের তথ্য চাঞ্চল্য ছড়িয়েছে সারা বিশ্বে।

সময়নিউজ/

Check Also

In the second phase, 10 more pairs of trains were launched

দ্বিতীয় ধাপে আরো ১০ জোড়া ট্রেন চালু     Join our Facebook Group

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *