If approved I will give 5 thousand kits within 15 days Dr. Jafrullah

Dr. Jafrullah said the Director General of Drug Administration (DGDA) has called the officials of the public health center to know the data of our updated antibody kit. If they approve our kits tomorrow, we will give 5,000 kits to the people within 15 days. He said public health researchers have already updated Zick’s antibody kit to maintain guidelines from the Department of Drug Administration. The DG of the Department of Drug Administration is invited to present their scientific documents

LIKE OUR FACEBOOK PAGE

আগামীকাল (রোববার) ঔষধ প্রশাসন অধিদফতর কিটের অনুমোদন দিলে পনেরো দিনের মধ্যেই ৫ হাজার কিট দেশবাসীর জন্য দেবেন বলে জানিয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীর।

ডা. জাফরুল্লাহ বলেন, ঔষধ প্রশাসন অধিদফতরের মহাপরিচালক (ডিজিডিএ) আমাদের আপডেটেড অ্যান্টিবডি কিটের তথ্য উপাত্ত জানতে গণস্বাস্থ্য কেন্দ্রের কর্মকর্তাদের ডেকেছেন। আগামীকাল তারা আমাদের কিটের অনুমোদন দিলে ১৫ দিনের মধ্যেই দেশবাসীর জন্য ৫ হাজার কিট দেব।

তিনি বলেন, এরই মধ্যে ঔষধ প্রশাসন অধিদফতরের নির্দেশিকা বজায় রাখার জন্য জিকের অ্যান্টিবডি কিট আপডেট করেছে গণস্বাস্থ্যের গবেষকরা। ঔষধ প্রশাসন অধিদফতরের ডিজি তাদের বৈজ্ঞানিক নথি উপস্থাপনের জন্য আমন্ত্রণ জানিয়েছেন।আমি আশা করি, তারা এখন আমাদের কিটে পুরোপুরি সন্তুষ্ট হবে এবং অনুমতি দেবে।

  1. নিয়মিত চাকরির আপডেট পেতে আমাদের গ্রুপে জয়েন করুন

 

শনিবার দুপুরে ডা. জাফরুল্লাহ চৌধুরীর সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন বলে জানিয়েছেন জাতীয় ঐক্যফ্রন্টের দফতর প্রধান জাহাঙ্গীর আলম মিন্টু।

 

মিন্টু বলেন, কিট উন্নয়ন দলের প্রধান বিজ্ঞানী বিজন কুমার শিলের সঙ্গে কথা বলে জানা গেছে তারা কিটের সংবেদনশীলতা আরও বৃদ্ধি করেছেন। এখন এটি অ্যান্টিবডিকে আরও দক্ষতার সঙ্গে শনাক্ত করতে পারে।

যুগান্তর/

Check Also

Corona’s second push is not a holiday or a lockdown

Even if the incidence of corona increases in the coming winter, the country will not …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *