Five directives of the Prime Minister in Corona

The Prime Minister and Awami League President Sheikh Hasina has called upon the party leaders and workers and people’s representatives to abide by the five directives. Awami League General Secretary, Road Transport and Bridges Minister Obaidul Quader said this. He said the lockdown has been lifted on the question of life and livelihood. Quader made the remarks in a video conference with officials in charge of the Metrorail project from his official residence in the Parliament House area of ​​the capital on Wednesday (June 3rd).

LIKE OUR FACEBOOK PAGE

করোনায় প্রধানমন্ত্রীর পাঁচ নির্দেশনা

করোনায় প্রধানমন্ত্রীর পাঁচ নির্দেশনা

আরও পড়ুন

দলীয় নেতাকর্মী ও জনপ্রতিনিধিদের পাঁচটি নির্দেশনা প্রতিপালনের আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। তার এই নির্দেশনার কথা জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। জীবন ও জীবিকার প্রশ্নে লকডাউন তুলে নেয়া হয়েছে বলে জানান তিনি।

বুধবার (৩ জুন) রাজধানীতে সংসদ ভবন এলাকায় নিজের সরকারি বাসভবন থেকে মেট্রোরেল প্রকল্পের দায়িত্বশীল কর্মকর্তাদের সঙ্গে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে এ নির্দেশনার কথা জানান কাদের।

প্রধানমন্ত্রীর নির্দেশনাগুলো হলো:

১. অফিস আদালত, দোকানপাট, ব‌্যবসা প্রতিষ্ঠানসহ সর্বত্র স্বাস্থ‌্যবিধি মেনে চলা এবং সংক্রমণ রোধের কার্যপদ্ধতি অনুসরণ।

২. গণপরিবহনে চলাচলের সময় স্বাস্থ‌্যবিধি মেনে শারীরিক দূরত্ব বজায় রাখা।

৩. জনসম্মুখে সব সময় মাস্ক পরিধান ও স্বাস্থ‌্য বিভাগের নির্দেশনা মেনে চলা।

৪. দলীয় নেতাকর্মীরা নিজেরা স্বাস্থ‌্যবিধি মেনে চলবেন এবং তা প্রতিপালনে জনগণকে সচেতন করবেন।বিস্তারিত জানতি এখান ক্লিক করুন!!!

নিয়মিত চাকরির আপডেট পেতে আমাদের গ্রুপে জয়েন করুন

৫. স্থানীয় জনপ্রতিনিধিদের করোনা সংক্রমণ প্রতিরোধে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে। জনপ্রতিনিধিরা অঞ্চলভিত্তিক তদারকির মাধ‌্যমে সংক্রমণ রোধের পাশাপাশি স্বাস্থ‌্যসেবা নিশ্চিতকরণেও ভূমিকা রাখবেন। আপদকালীন সময়ে স্বাস্থ‌্যবিধি মেনে অসহায় দুস্থ মানুষের মাঝে ত্রাণসামগ্রী বিতরণের দায়িত্বশীল ভূমিকা পালন করবেন।

Check Also

Corona’s second push is not a holiday or a lockdown

Even if the incidence of corona increases in the coming winter, the country will not …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *