Corona will not be eradicated: Chinese researcher

A team of Chinese researchers has claimed that the corona virus can never be eradicated. They claim that Corona may lose its effectiveness or reduce its incidence. But it is not possible to eradicate it!

LIKE OUR FACEBOOK PAGE

নিয়মিত চাকরির আপডেট পেতে আমাদের গ্রুপে জয়েন করুন

করোনা ভাইরাসকে কখনোই নির্মূল করা সম্ভব নয় বলে দাবি করেছেন এক দল চীনা গবেষক। তাদের দাবি, করোনা হয়তো তার কার্যক্ষমতা হারাতে পারে কিংবা কমতে পারে এর প্রকোপ। কিন্তু এটিকে নির্মূল করা সম্ভব নয়!

করোনা ফ্লু’র মতো রোগ হিসেবে ফিরে আসবে এবং কখনো কখনো তা ভয়াবহ রূপ নেবে বলেও দাবি তাদের। সম্প্রতি বেইজিংয়ে এক ভিডিও কনফারেন্সে তারা এমন দাবি করেছেন বলে জানিয়েছি ব্লুমবার্গ।

নিয়মিত চাকরির আপডেট পেতে আমাদের গ্রুপে জয়েন করুন

ওই কনফারেন্সে তারা বলেন, সার্স ভাইরাসের মতো করোনাভাইরাসও বহু বছর ধরে সমস্যা তৈরি করবে বলেই মনে করছেন চীনের গবেষকরা।

তারা বলছেন, জ্বর, নানা ধরনের ফ্লুয়ের মতো উপসর্গ নিয়ে হানা দিতে পারে করোনা। অ্যাসিম্পটোম্যাটিক ক্যারিয়ার (যাদের মধ্যে করোনার লক্ষণ প্রকাশ পায় না) ধরে ছড়াবে সংক্রমণ। ঠিক এইভাবেই সার্স ১৭ বছর আগে আতঙ্ক তৈরি করেছিল। এই ভাইরাসগুলোর উপসর্গ বোঝা মুশকিল।

চীনের মেডিকেল সংস্থা ইনস্টিটিউট অব প্যাথোজেন বায়োলজির প্রধান জিন কি বলছেন, মানুষের শরীরে দীর্ঘদিন থাকতে পারে করোনাভাইরাস যা খুব আতঙ্কের।। কারণ করোনাকে নির্মুল করা এখনো সম্ভব হয়নি। সেই চেষ্টা চলছে।

তবে দীর্ঘদিন সামাজিক দূরত্ব ও লকডাউন চালালে করোনার সংক্রমণ শেষ হতে পারে বলেও মত দিয়েছেন তিনি।

সুত্রঃ সময়নিউজ/

Check Also

In the second phase, 10 more pairs of trains were launched

দ্বিতীয় ধাপে আরো ১০ জোড়া ট্রেন চালু     Join our Facebook Group

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *