Corona in a ventilator is a medicine that heals patients

Doctors are getting success in many cases of corona control through the application of various experimental drugs. Doctors in Michigan, USA, have found an antibody drug that has saved many patients from death on ventilators. Doctors at the University of Michigan have administered Tosilizumab, a drug used to calm people’s arousal, to corona patients. Who were on death row in the ventilator.

LIKE OUR FACEBOOK PAGE

ভেন্টিলেটরে থাকা করোনা রোগীদের সুস্থ করছে একটি ওষুধ

 
ভেন্টিলেটরে থাকা করোনা রোগীদের সুস্থ করছে একটি ওষুধ
 

পরীক্ষামুলক বিভিন্ন ওষুধ ‍প্রয়োগের মধ্যদিয়ে করোনা নিয়ন্ত্রণে অনেক ক্ষেত্রে সাফল্য পাচ্ছেন চিকিৎসকরা। আমেরিকার মিশিগানের ডাক্তাররা একটি এন্টিবডি ওষুধ খুঁজে পেয়েছেন যেটি ভেন্টিলেটরে থাকা অনেক রোগীকে মৃত্যুর হাত থেকে ফিরিয়ে এনেছে।

মানুষের দৈহিক উত্তেজিত অবস্থাকে শান্ত করার জন্য ব্যবহার হওয়া ওষুধ ‘টসিলিজুমাব’ করোনা রোগীদের প্রয়োগ করেছেন ইউনিভার্সিটি অব মিশিগানের ডাক্তাররা। যারা ভেন্টিলেটরে মৃত্যুর মুখোমুখি অবস্থায় ছিল। ফলাফলে দেখা যায়, যাদের ওষুধ প্রয়োগ করা হয়েছে তাদের মৃত্যুর হার যাদের প্রয়োগ করা হয়নি তাদের চেযে ৪৫ শতাংশ কমে গেছে। তবে এ ক্ষেত্রে আরো গবেষণার প্রয়োজন আছে বলে ডাক্তাররা মনেকরেন।

নিয়মিত চাকরির আপডেট পেতে আমাদের গ্রুপে জয়েন করুন

এ ওষুধটি সাধারণত মানব দেহে সংক্রমণ থেকে তৈরি হওয়া প্রতিক্রিয়া বন্ধ করে আইএল-৬ অনুকে আটকে দেয়ার মধ্যদিয়ে। অ্যাকটারমা বাণিজ্যিক নামে এ ওষুধ বিক্রি করে রোচে। মে মাসের শেষের দিকে রোচে ঘোষণা করেছিল তারা করোনা রোগীদের রেমডেসিবিরের সঙ্গে টসিলিজুমাব প্রয়োগ শুরু করেছে। তারা আশা প্রকাশ করে দুই ওষুধের সমন্বিত প্রয়োগের মাধ্যমে করোনা আক্রান্ত রোগীদের সুস্থ করা সম্ভব হবে।

সূত্র: টেকনোলোজিরিভিউ

Check Also

Corona’s second push is not a holiday or a lockdown

Even if the incidence of corona increases in the coming winter, the country will not …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *