Changes in the HSC exam schedule for Shabba Barat

পবিত্র শবে বরাতের জন্যে এইচএসসি পরীক্ষার সময়সূচিতে পরিবর্তন

নিজস্ব প্রতিবেদক

LIKE OUR FACEBOOK PAGE

প্রকাশিত: ১৯:০৩, ৮ এপ্রিল ২০১৯   আপডেট: ১৯:৩০, ৮ এপ্রিল ২০১৯

facebook page @ facebook group

পবিত্র শবে বরাতের কারণে এইচএসসি ও সমমান পরীক্ষার সময়সূচিতে পরিবর্তন আনা হয়েছে। আগামী ২০ এপ্রিলকে পবিত্র শবে বরাতের তারিখ নির্ধারণ করে পরীক্ষার সময়সূচি করা হয়েছিল। কিন্তু চাঁদ দেখাসাপেক্ষে এবার পবিত্র শবেবরাত অনুষ্ঠিত হবে ২১ এপ্রিল। এ কারণে ওইদিনের পরীক্ষা পেছানো হয়েছে।

 

২১ এপ্রিল পদার্থবিজ্ঞান, (তত্ত্বীয়) দ্বিতীয়পত্র, হিসাববিজ্ঞান দ্বিতীয়পত্র, যুক্তিবিদ্যা দ্বিতীয়পত্র এবং ব্যবসায় সংগঠন ও ব্যবস্থাপনা (আব.) দ্বিতীয়পত্রের পরীক্ষা হওয়ার কথা ছিল। এছাড়া, পরপর পরীক্ষা অনুষ্ঠিত হওয়ায় পরীক্ষার্থীদের অসুবিধার কথা বিবেচনা করে সূচিতে পরিবর্তন আনা হয়েছে।

সোমবার (৮ এপ্রিল) বিকালে আন্তঃশিক্ষা বোর্ডের সমন্বয় সাব-কমিটির সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মো. জিয়াউল হক এসব তথ্য জানান। পরিবর্তিত সময়সূচি অনুযায়ী সংশ্লিষ্ট শিক্ষা বোর্ডগুলো বিজ্ঞপ্তি জারি করেছে।

পরিবর্তিত সূচি অনুযায়ী, আগামী ১৭ এপ্রিলের আরবি প্রথমপত্র, সংস্কৃত প্রথমপত্র এবং পালি প্রথমপত্রের পরীক্ষা ৯ মে বেলা দুইটা থেকে বিকাল পাঁচটা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

 

আগামী ১৮ এপ্রিলের আরবি দ্বিতীয়পত্র, সংস্কৃত দ্বিতীয়পত্র এবং পালি দ্বিতীয়পত্রের পরীক্ষা অনুষ্ঠিত হবে ১১ মে বেলা দুইটা থেকে বিকাল পাঁচটা পর্যন্ত।

আগামী ২২ এপ্রিলের পদার্থবিজ্ঞান, (তত্ত্বীয়) দ্বিতীয়পত্র, হিসাববিজ্ঞান দ্বিতীয়পত্র, যুক্তিবিদ্যা দ্বিতীয়পত্র এবং ব্যবসায় সংগঠন ও ব্যবস্থাপনা (আব:) দ্বিতীয়পত্র ১২ মে সকাল ১০টা থেকে বেলা একটা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

আগামী ৪ মে’র গার্হস্থ্য বিজ্ঞান প্রথমপত্র সকাল ১০টা থেকে বেলা একটা পর্যন্ত নির্ধারিত সময়ের পরীক্ষা বেলা দুইটা থেকে বিকাল পাঁচটা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

এছাড়া, আগামী ৬ মে অনুষ্ঠিতব্য বিজ্ঞান দ্বিতীয়পত্র বেলা দুইটা থেকে বিকাল পাঁচটা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

এডুকেশন বাংলা/একে

facebook page @ facebook group

Check Also

Check out the Honors 4th Year Exam Schedule and Revised Centers of the Year 2019 here

Honors 4th Year Examination Routine 2021, Honors Final Year Routine 2021: Changed schedule of Honors …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *