A bomb blast near the northern city of Lebanon has killed at least six Iraqi people and injured more than 4,000

A bomb blast near the Lebanese capital, Beirut, has killed at least six people. More than 4,000 people were injured in the blast, according to Health Minister Hamad Hassan. The bomber struck shortly after noon in front of a police recruiting center in Beirut. The bomber struck shortly after noon in central Beirut. Many buildings have collapsed. International media reported that the hospital was overflowing with injured people after the blast. Firefighters are struggling to put out the blaze.

LIKE OUR FACEBOOK PAGE

The Lebanese head of internal security said the blast took place in an area where high-powered explosives were found. Witnesses said a fireworks warehouse near the port caught fire before the blast. The cause of the explosion was not immediately clear, but it is thought to have been an accident.

লেবাননে ভয়াবহ বিস্ফোরণ, নিহত অন্তত ৭৮; আহত চার হাজারের বেশি

লেবাননে ভয়াবহ বিস্ফোরণ, নিহত অন্তত ৭৮; আহত চার হাজারের বেশি
লেবাননের রাজধানী বৈরুতের বন্দর এলাকায় ভয়াবহ বিস্ফোরণে অন্তত ৭৮ জন নিহত হয়েছে। এ ঘটনায় চার হাজারের বেশি মানুষ আহত হয়েছে বলে জানিয়েছেন, দেশটির স্বাস্থ্যমন্ত্রী হামাদ হাসান।

মঙ্গলবার স্থানীয় সময় সন্ধ্যায় এ বিস্ফোরণ হয় এবং এর প্রচণ্ডতায় পুরো বৈরুত শহর কেঁপে ওঠে।  বিস্ফোরণে সেন্ট্রাল বৈরুতের আকাশ ধোঁয়ার কুন্ডুলিতে ছেয়ে যায়। অনেক ভবন ধসে গেছে। বিস্ফোরণের পর হাসপাতালে আহতদের উপচে পড়া ভিড়ের কথা জানিয়েছে আন্তর্জাতিক গণমাধ্যম। দমকল কর্মীরা আগুন নেভাতে হিমশিম খাচ্ছে।

এরইমধ্যে প্রধানমন্ত্রী হাসান দিয়াব তিন দিনের শোক ও দেশে দুই সপ্তাহের জন্য জরুরি অবস্থা ঘোষণা করেছেন।

লেবাননের অভ্যন্তরীণ নিরাপত্তা প্রধান জানিয়েছেন, বিস্ফোরণটি এমন একটি অঞ্চলে ঘটেছে, যেখানে উচ্চশক্তির বিস্ফোরক সামগ্রী ছিল। বিস্ফোরণের আগে বন্দরের কাছে আতশবাজির একটি গুদামে আগুন লেগেছিল বলেও জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা। বিস্ফোরণের কারণ জানা না গেলেও, ধারণা করা হচ্ছে এটি একটি দুর্ঘটনা।

ইন্টারনেটে ছড়িয়ে পড়া বিভিন্ন ভিডিওতে মানুষের চিৎকার ও ছুটোছুটি করতে দেখা যায়। বাড়িঘরের জানালার কাচ ও বেলকনি ভেঙেও অনেকে আহত হন।

  1. নিয়মিত চাকরির আপডেট পেতে আমাদের গ্রুপে জয়েন করুন

অসমর্থিত খবরে বলা হয়েছে, সাবেক প্রধানমন্ত্রী সা’দ হারিরির বাড়ির কাছে দ্বিতীয়দফা বিস্ফোরণ ঘটেছে তবে মার্কিন টেলিভিশন চ্যানেল সিএনবিসি জানিয়েছে, সা’দ হারিরি অক্ষত আছেন।

লেবাননের স্বরাষ্ট্রমন্ত্রীকে উদ্ধৃত করে আল জাজিরা জানিয়েছে, বন্দরের রাসায়নিকের গুদাম থেকে ওই বিস্ফোরণ ঘটেছে। আমেরিকা বলেছে, তারা বিস্ফোরণের ঘটনা জানে এবং ঘনিষ্ঠভাবে পরিস্থিতি পর্যবেক্ষণ করছে।

Check Also

Corona’s second push is not a holiday or a lockdown

Even if the incidence of corona increases in the coming winter, the country will not …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *