400 upazilas of 50 districts completely locked down

37 areas of Dhaka declared partial lockdown. The health department has declared a complete lockdown in 400 upazilas of 50 districts. Besides, partial lockdown has been declared in 36 areas of Dhaka metropolis. This information has been reported on the website of the Department of Health today. The government decided to lock down the red, yellow and green zones to prevent coronavirus infection. The lockdown was announced as part of this. 37 areas of Dhaka metropolis have been declared red zones and partial lockdown has been declared. This lockdown area will gradually increase.

LIKE OUR FACEBOOK PAGE

৫০টি জেলার ৪শ উপজেলা সম্পূর্ণ লকডাউন

৫০টি জেলার ৪শ উপজেলা সম্পূর্ণ লকডাউন
ঢাকার ৩৮টি এলাকাকে আশিংক লকডাউন ঘোষণা।
ঢাকার ৩৮টি এলাকাকে আশিংক লকডাউন ঘোষণা।

৫০টি জেলার ৪শ উপজেলাকে সম্পূর্ণ লকডাউন ঘোষণা করেছে স্বাস্থ্য অধিদপ্তর।  এছাড়া ঢাকা মহানগরীর ৩৮টি এলাকায় আশিংক লকডাউন ঘোষণা করা হয়েছে।  

আজ স্বাস্থ্য অধিদপ্তরের ওয়েবসাইটে এই তথ্য জানানো হয়েছে।  করোনাভাইরাস সংক্রমণ রোধে রেড, ইয়েলো ও গ্রীণ জোন ভাগ করে লক ডাউন করার সিদ্ধান্ত নেয় সরকার। এরই অংশ হিসেবে এই লকডাউন ঘোষণা দেয়া হয়। ঢাকা মহানগরীর ৩৮টি এলাকাকে রেড জোন ঘোষণা করে আংশিক লকডাউন ঘোষণা করা হয়েছে। পর্যায়ক্রমে এই লকডাউন এলাকা বাড়বে।

শনিবার মন্ত্রণালয়ের ওয়েবসাইটে সর্বশেষ তথ্য অনুসারে, বরিশাল বিভাগের মধ্যে পুরোপুরি লকডাউন- বরগুনা, বরিশাল, পটুয়াখালী ও পিরোজপুর। এই বিভাগে আংশিক লকডাউন ভোলা ও ঝালকাঠি। চট্টগ্রাম বিভাগে পুরোপুরি লকডাউন- ব্রাহ্মণবাড়িয়া, চাঁদপুর, কুমিল্লা, কক্সবাজার, ফেনী, খাগড়াছড়ি, লক্ষ্মীপুর ও নোয়াখালী। এই বিভাগে আংশিক লকডাউন বান্দরবান, চট্টগ্রাম ও রাঙ্গামাটি।

ঢাকা বিভাগের মধ্যে পুরোপুরি লকডাউন- গাজীপুর, গোপালগঞ্জ, কিশোরগঞ্জ, মাদারীপুর, মানিকগঞ্জ, মুন্সিগঞ্জ, নারায়ণগঞ্জ, নরসিংদী, রাজবাড়ী, শরীয়তপুর ও টাঙ্গাইল। এই বিভাগে শুধু ঢাকা ও ফরিদপুর আংশিক লকডাউন। খুলনা বিভাগের মধ্যে চুয়াডাঙ্গা, যশোর, খুলনা, মেহেরপুর, নড়াইল ও সাতক্ষীরা পুরোপুরি লকডাউন। এই বিভাগে আংশিক লকডাউন বাগেরহাট, কুষ্টিয়া ও মাগুরা। খুলনা বিভাগেই দেশের একমাত্র গ্রিন জোন চিহ্নিত জেলা ঝিনাইদহ, অর্থাৎ এটি লকডাউন নয়।

রাজশাহী বিভাগের মধ্যে পুরোপুরি লকডাউন বগুড়া, জয়পুরহাট, নওগাঁ, নাটোর ও রাজশাহী। এই বিভাগে আংশিক লকডাউন চাঁপাইনবাবগঞ্জ, পাবনা ও সিরাজগঞ্জ। রংপুর বিভাগের আটটি জেলাই পুরোপুরি লকডাউন। জেলাগুলো হলো- দিনাজপুর, গাইবান্ধা, কুড়িগ্রাম, লালমনিরহাট, নীলফামারী, পঞ্চগড়, রংপুর ও ঠাকুরগাঁও।

 

সিলেট বিভাগের সব ক’টি জেলাও পুরোপুরি লকডাউন। জেলাগুলো হলো- হবিগঞ্জ, মৌলভীবাজার, সুনামগঞ্জ ও সিলেট। ময়মনসিংহ বিভাগেরও সব ক’টি জেলা পুরোপুরি লকডাউন। এ চারটি জেলা হলো জামালপুর, ময়মনসিংহ, নেত্রকোনা ও শেরপুর।

অন্যদিকে ঢাকা মহানগরীর আংশিক লকডাউন বলে চিহ্নিত ৩৮টি এলাকা হলো- আদাবর থানা, উত্তরা পূর্ব, উত্তরা পশ্চিম, ওয়ারী, কদমতলী, কলাবাগান, কাফরুল, কামরাঙ্গীরচর, কোতোয়ালি, খিলক্ষেত, গুলশান, গেন্ডারিয়া, চকবাজার, ডেমরা, তেজগাঁও, তেজগাঁও শিল্পাঞ্চল, দক্ষিণখান, দারুসসালাম, ধানমন্ডি, নিউমার্কেট, পল্টন মডেল, পল্লবী, বংশাল, বাড্ডা, বিমানবন্দর, ভাটারা, মিরপুর মডেল, মুগদা, মোহাম্মদপুর, যাত্রাবাড়ী, রমনা মডেল, লালবাগ, শাহআলী, শাহজাহানপুর, শেরেবাংলা নগর, সবুজবাগ, সূত্রাপুর ও হাজারীবাগ থানা এলাকা।

  1. নিয়মিত চাকরির আপডেট পেতে আমাদের গ্রুপে জয়েন করুন

লকডাউন নয় বলে চিহ্নিত ১১টি এলাকা হলো- উত্তরখান থানা, ক্যান্টনমেন্ট থানা, খিলগাঁও, তুরাগ, বনানী, ভাষানটেক, মতিঝিল, রামপুরা, রূপনগর, শাহবাগ ও শ্যামপুর থানা এলাকা।

Check Also

Government has not taken any decision to hold HSC exams’

HSC and equivalent examinations were supposed to start from April 1. Due to the Corona …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *