বাড়িওয়ালা ঝামেলা করলে বিদ্যুৎ-গ্যাস বিচ্ছিন্ন করা হবে

বাড়িওয়ালা ঝামেলা করলে বিদ্যুৎ-গ্যাস বিচ্ছিন্ন করা হবে

বাড়িওয়ালা ঝামেলা করলে বিদ্যুৎ-গ্যাস বিচ্ছিন্ন করা হবে : আতিক

LIKE OUR FACEBOOK PAGE

বাড়িওয়ালা ঝামেলা করলে বিদ্যুৎ-গ্যাস বিচ্ছিন্ন করা হবে  চিকিৎসক-নার্সসহ জরুরি সেবাদানকারীরা বাড়ি মালিকের দ্বারা হয়রানির শিকার হলে সিটি করপোরেশনে অভিযোগ জানানোর আহ্বান জানিয়েছেন ঢাকা উত্তর সিটির নবনির্বাচিত মেয়র আতিকুল ইসলাম।

আজ শুক্রবার সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

আতিকুল ইসলাম বলেন, যারা এই জরুরি পরিস্থিতিতে মানুষের সেবা করে যাচ্ছেন, চিকিৎসক-নার্সদের তো জায়গা দিতেই হবে। এ সময় যারা অন্যান্য সমাজসেবামূলক কাজে সংশ্লিষ্ট আছেন, তাদেরও সহযোগিতা করছে না। আমাদের সঙ্গে বিডিক্লিনের কিছু যুবক-তরুণ কাজ করে। তাদের বাড়িওয়ালারা নাকি রাতে বাসায় গেলে ঝামেলা করে।

তিনি বলেন, যারা এ ধরনের কাজ করছেন তাদের ব্যাপারে সিটি করপোরেশনে অভিযোগ জানাতে পারবেন ভুক্তভোগীরা। প্রয়োজনে বাড়ি মালিকদের তালিকা তৈরি করা হবে। হোল্ডিং ট্যাক্স বাড়িয়ে দেব। তাদের বাড়ি থেকে কোনো ময়লা অপসারণ করা হবে না। আমি প্রয়োজনে তিতাস, ডিপিডিসি, ডেসকোর সঙ্গে কথা বলব। তাদের বিদ্যুৎ ও গ্যাস সংযোগ যেন বিচ্ছিন্ন করে দেয় বলে জানান তিনি।

সূত্র: কালের কণ্ঠ

নতুন আপডেট পেতে আমাদের ফেসবুক পেজের সাথে যুক্ত থাকুন- ক্লিক করুন

প্রধানমন্ত্রী ঘোষিত অর্থনৈতিক প্যাকেজটি শুভঙ্করের ফাঁকি

প্রধানমন্ত্রী ঘোষিত অর্থনৈতিক প্যাকেজটি শুভঙ্করের ফাঁকি : ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, প্রধানমন্ত্রী ঘোষিত ৯৫ হাজার ৬১৯ কোটি টাকার অর্থনৈতিক প্যাকেজটি কলেবরে বড় হলেও এটি মূলত একটি শুভঙ্করের ফাঁকি। পর্যালোচনা করলে দেখা যায় যে প্রণোদনা বলা হলেও মূলত অধিকাংশই ব্যাংকনির্ভর ঋণ-প্যাকেজ। যা বিভিন্ন সেক্টরের ব্যবসায়ী মহলকে দেওয়া হবে ব্যাংক- গ্রাহক সম্পর্কের ভিত্তিতে। এতে সরকারের প্রণোদনা নিতান্তই অপ্রতুল।

আজ শুক্রবার (১৭ এপ্রিল) বেলা সাড়ে ১১টায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

বিএনপি মহাসচিব বলেন, গত ৪ এপ্রিল বিএনপির পক্ষে করোনাজনিত প্রভাব মোকাবিলায় ৮৭ হাজার কোটি টাকার সরকারি প্যাকেজ জিডিপির ৩ শতাংশ ঘোষণা করলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক (ওবায়দুল কাদের) প্রস্তাবিত প্যাকেজের ভেতরে না গিয়েই কটু ভাষায় আমাকে বিশেষ করে বিএনপিকে ব্যক্তিগত আক্রমণ করেন। এবং প্যাকেজটিকে ‘কল্পনাবিলাস’ বলে প্রত্যাখ্যান করেন। অথচ পরের দিনই প্রধানমন্ত্রী ঘোষিত ৭২ হাজার ৫০০ কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ও সর্বমোট ৯৫ হাজার ৬১৯ কোটি টাকার প্রণোদনা প্যাকেজ প্রমাণ করে বিএনপি ঘোষিত প্যাকেজই ছিল ‘বাস্তবভিত্তিক’, একটি সুচিন্তিত ও সময় উপযোগী প্রস্তাবনা।

ইতোমধ্যে সারা দেশে কমপক্ষে ৫ লক্ষ পরিবারের কাছে বিএনপি দেওয়া সাহায্য পৌঁছেছে উল্লেখ করে তিনি বলেন, করোনাভাইরাসে এখন ভয়াবহ অদৃশ্য দানবের মতো গোটা পৃথিবীকে তছনছ করে দিয়েছে। আমরা দৃঢ়তার সঙ্গে বলছি, সর্বশক্তি নিয়ে আমরা জনগণের পাশে দাঁড়িয়েছি, জনগণের পাশে দাঁড়িয়ে থাকবো, ইনশাল্লাহ্। নিজেদের ভয়ঙ্কর ও মারাত্মক ভুলগুলো থেকে জনগণের দৃষ্টি সরিয়ে নেয়ার জন্য বিএনপির সমালোচনায় ব্যস্ত সরকার।

তিনি বলেন, দুর্ভাগ্য আমাদের, তথ্যমন্ত্রী সাহেব কোনও তথ্য দিতে পারেন না। তিনি বারবার বলে যাচ্ছেন, এমনকি আওয়ামী লীগের লোকেরাও বলছেন যে, আমরা কিছু কাজ না করেই শুধু কথাই বলছি। এটা একেবারে সত্য নয়। আমাদের দলের চেয়ারপারসন ও ভারপ্রাপ্ত চেয়ারপাসনের নির্দেশনা মোতাবেক সারা দেশে দলের নেতাকর্মীরা নিজেদের নিরাপদে রেখে বিপর্যস্ত মানুষের মানুষের পাশে দাঁড়িয়েছে।

তিনি প্রতিবেশী দেশ ভারতের উদাহরণ টেনে বলেন, ভারতের দিকে দেখুন, ভারতের প্রধানমন্ত্রী অন্যান্য রাজ্যগুলোর প্রধানদের সঙ্গে কথা বলছেন। কথা বলেই কিন্তু তিনি কাজ করছেন। তিনি হয়তোবা তাঁর কাজটাই করছেন, কিন্তু আলাপ-আলোচনাটা তিনি করে নিচ্ছেন সকলের সঙ্গে। এরকমই প্রয়োজন।

তিনি বলেন, দুর্ভাগ্য আমাদের, বিরোধী দলের কাছ থেকে একটা প্রস্তাব আসছে সেটার উপর ভিত্তি করে ডিবেট হতে পারতো, আলোচনা হতে পারতো। আমরা বলি না যে আমাদেরটাই চূড়ান্ত করতে হবে। কিন্তু একটা সুপ্রস্তাব নিয়ে কথা বলতে পারতেন তারা। তারা সেটা করেনি বলেও অভিযোগ করেন তিনি।

Check Also

Government has not taken any decision to hold HSC exams’

HSC and equivalent examinations were supposed to start from April 1. Due to the Corona …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *