করোনার তথ্য দেবে ফেসবুক চ্যাটবট -একটিভ করতে বিস্তারিত দেখুন

করোনার তথ্য দেবে ফেসবুক চ্যাটবট -একটিভ করতে বিস্তারিত দেখুন

করোনার তথ্য দেবে ফেসবুক চ্যাটবট -একটিভ করতে বিস্তারিত দেখুন

LIKE OUR FACEBOOK PAGE

করোনার তথ্য দেবে ফেসবুক চ্যাটবট -একটিভ করতে বিস্তারিত দেখুন

করোনার তথ্য দেবে ফেসবুক চ্যাটবট করোনা ভাইরাস নিয়ে নানা রকম ভুয়া তথ্য ঘুরছে ফেসবুকে। তাই এই ভাইরাস সম্পর্কে মানুষের কাছে সঠিক তথ্য পৌঁছে দিতে উদ্যোগ নিল ফেসবুক।

সম্প্রতি হোয়্যাটসঅ্যাপে করোনা ভাইরাস সম্পর্কে সঠিক তথ্য দিতে চ্যাটবট নিয়ে আসে ফেসবুক। এবার ফেসবুক মেসেঞ্জারেও যোগ হল করোনা ভাইরাস চ্যাটবট।

ফেসবুক জানিয়েছে, কঠিন সময়ে প্রিয়জনের সঙ্গে যোগাযোগ রাখতে মানুষ আমাদের অ্যাপগুলো আগের থেকেও বেশি ব্যবহার করছেন। আমরা সরকারের সঙ্গে হাত মিলিয়ে সঠিক সময়ে সঠিক তথ্য তুলে দেওয়া সুযোগ পেয়ে কৃতজ্ঞ।

আপাতত হিন্দি ও ইংরেজি ভাষায় কাজ করবে ফেসবুক মেসেঞ্জারের চ্যাটবট। ব্যবহারকারী করোনা ভাইরাস সম্পর্কে বিভিন্ন প্রশ্ন জিজ্ঞাসা করতে পারবেন। সব প্রশ্নের উত্তর দেওয়ার চেষ্টা করবে এই রোবট।

ফেসবুক মেসেঞ্জার অ্যাপ অথবা ডেক্সটপ ব্রাউজার থেকে মেসেঞ্জার ওপেন করে MyGov Corona Hub সার্চ করতে হবে। অথবা www.messenger.com/t/MyGovIndia লিঙ্কে ক্লিক করেও এই চ্যাটবট ওপেন করা যাবে।

শুরুতেই কোন ভাষায় আপনি সেবাটি ব্যবহার করতে চান জানতে চাইবে এই চ্যাটবট। হিন্দি অথবা ইংরেজি ভাষায় ব্যবহার করা যাবে। শুরুতেই আপনাকে করোনাভাইরাস সম্পর্কে সব ধরনের টোল-ফ্রি হেল্প নম্বর জানিয়ে দেবে এই চ্যাটবট। এর পরে বিভিন্ন অপশন থেকে নিজের প্রশ্নের উত্তর জানা যাবে।

Source : news24

নতুন আপডেট পেতে আমাদের ফেসবুক পেজের সাথে যুক্ত থাকুন- ক্লিক করুন

দেশে একলাফে ১৮২ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত, মোট ৮০৩ জন

এনিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা দাড়াল ৮০৩ জনে । এবং মোট মৃত্যু হলো ৩৯  জনের। নতুন করে তিনজন সুস্থ হয়ে ফিরেছেন। সব মিলিয়ে সুস্থ হয়েছেন ৪২ জন।

সোমবার (১৩ এপ্রিল) দুপুরে করোনা ভাইরাস নিয়ে নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এসব তথ্য জানান স্বাস্থমন্ত্রী।

এর আগে গতকাল রবিবার (১২ এপ্রিল) দুপুরে করোনা ভাইরাস নিয়ে নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে  জানান, ২৪ ঘণ্টায় দেশে আরও ১৩৯ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এছাড়া গত ২৪ ঘণ্টায় মারা গেছেন আরও  ৪ জন।

বাংলাদেশে ৮ মার্চ প্রথম করোনা ভাইরাস শনাক্ত হয়। এরপর ধাপে ধাপে বাড়তে থাকে শনাক্ত রোগী। গেল ৯ এপ্রিল ২৪ ঘণ্টায় দেশে শতাধিক করোনা সংক্রমিত রোগী শনাক্তের কথা জানায় সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর)। এরপর থেকে শনাক্তের সংখ্যা কিছুটা কমলেও বাড়ে মৃত্যুর সংখ্যা।

এদিকে যুক্তরাষ্ট্রে কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে আরও ৯ বাংলাদেশিসহ একদিনে দেড় হাজারেরও বেশি মানুষ মারা গেছেন। এ নিয়ে দেশটিতে করোনায় ১৩১ জন বাংলাদেশিসহ মৃতের সংখ্যা বেড়ে ২২ হাজার ১০৫ জনে দাঁড়ালো। আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৬০ হাজারের বেশি মানুষ।

যুক্তরাষ্ট্রের বেশ কয়েকটি অঙ্গরাজ্যে কোভিড উনিশে আক্রান্ত ও মৃতের সংখ্যা কিছুটা কমলেও নিউইয়র্কে যেন কোনো ভাবেই থামছে না মৃত্যুর মিছিল। রোববারও (১২ এপ্রিল) বেশ কয়েকজন বাংলাদেশি মারা গেছেন। এরমধ্যে ভার্জিনিয়ায় মারা গেছেন এক বাংলাদেশি। নিউইয়র্কের বাইরেও বিভিন্ন স্থান হট স্পট হয়ে উঠেছে করোনাভাইরাসের।

Check Also

Education loan is being considered

Education Minister Dr. Dipu Moni said, ‘Students can be given education loans to continue their …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *